পলাশবাড়ীতে ‘ই-টেন্ডার’ দুর্নীতি : লটারী বন্ধ করলেন চেয়ারম্যান 

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে যেন অভিযোগ থামছেইনা। নানান ধরণের অভিযোগের মধ্যে সম্প্রতি নতুন এক কাণ্ড ঘটিযেছেন। এবার তার বিরুদ্ধে প্রাপ্য টেন্ডার দাতাকে কাজ না দেওয়ার অভিযোগ উঠেছে। গুঞ্জন উঠেছে, নিম্ন দরে টেন্ডার দাখিল কিংবা লটারিতে নাম উঠলেও উপজেলা প্রকৌশলীর সাথে রফাদফা না হওয়ায় কাজ পায়নি দরদাতা। 

পলাশবাড়ীতে ‘ই-টেন্ডার’ দুর্নীতি : লটারী বন্ধ করলেন চেয়ারম্যান 

গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে যেন অভিযোগ থামছেইনা। নানান ধরণের অভিযোগের মধ্যে সম্প্রতি নতুন এক কাণ্ড ঘটিযেছেন। এবার তার বিরুদ্ধে প্রাপ্য টেন্ডার দাতাকে কাজ না দেওয়ার অভিযোগ উঠেছে। গুঞ্জন উঠেছে, নিম্ন দরে টেন্ডার দাখিল কিংবা লটারিতে নাম উঠলেও উপজেলা প্রকৌশলীর সাথে রফাদফা না হওয়ায় কাজ পায়নি দরদাতা।

ভুক্তভোগী ঠিকাদারের নাম সাদিত রানা। তিনি প্রকৌশলীর এমন অণিয়মের প্রতিকার চেয়ে উপজেলা চেয়ারম্যানের নিকট অভিযোগ করেন। বিষয়টি আমলে নিয়ে রি-টেন্ডার ও সংশ্লিষ্ট বিষয়ে লটারী কার্যক্রম বন্ধ করেন উপজেলা চেয়ারম্যান। 

অভিযোগে প্রকাশ, পলাশবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গত ১৬/০২/২০২১ ইং টেন্ডার দাখিলের জন্য নোটিশ দিয়ে প্রচার করে, যার নোটিশ নং-০৪ তাং- ১৬/০২/২০২১ ইং। নোটিশ মোতাবেক নির্দিষ্ট দিনে পশ্চিম তালুক ঘোড়াবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ও গেইট নির্মান কাজের জন্য ৫% নিম্ন দরে সাদিত রানা নামের এক ঠিকাদার  টেন্ডার দাখিল করেন।

দাখিলকৃত দরপত্রের সাথে কাগজপত্র যাচাই বাছাই শেষে যথার্থ দরপত্র গুলো ই-লটারী হলে পশ্চিম তালুক ঘোড়াবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মানের জন্য সাদিত রানা ঠিকাদার নির্বাচিত হন। তবে মোটা অংকের উৎকোচ দিতে রাজী না হওয়ায় প্রকৌশলী তাহাজ্জদ হোসেন অজ্ঞাত কারণে কোন  প্রচার না করেই লটারীতে নির্বাচিত কাজটি গত ১৭ জুন রি-টেন্ডার আহ্বানের জন্য ১৬ জুন নোটিশ করেন। 

ঠিকাদার সাদিত রানা কাজটির রি-টেন্ডার হওয়ার কারণ জানতে চাইলে ইঞ্জিনিয়ার তাহাজ্জদ হোসেন কোন পাত্তাই দেননি।

ফলে নিরুপায় হয়ে ওই ঠিকাদার উপজেলা চেয়ারম্যান বরাবর প্রকৌশলী তাহাজ্জত হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে ১৭ তারিখের রি-টেন্ডার ও লটারী বন্ধ করার আবেদন করে। পরবর্তিতে উপজেলা চেয়ারম্যান বিষয়টি আমলে নিয়ে রি-টেন্ডার ও সংশ্লিষ্ট বিষয়ে লটারী কার্যক্রম বন্ধ করেন।